সময় কম জেনে নিন ১৫ মিনিটে কি কি রে সে পি করতে পারবেন - Newsbazar24
रसोई

সময় কম জেনে নিন ১৫ মিনিটে কি কি রে সে পি করতে পারবেন

সময় কম জেনে নিন  ১৫ মিনিটে  কি কি রে সে পি করতে পারবেন

ডেস্ক : ফ্রিজে দেখলেন খাবার শেষ। কাজের লোক আসেনি। রান্নাও করা হয়নি। এদিকে খিদের জ্বালা আর ক্লান্তভাব। অন্যদিকে আপনার অজান্তেই বাড়িতে চলে এসেছে গেস্ট। বাড়িতেও তেমন কিছু নেই যে ভালো-মন্দ কিছু করে খাওয়াবেন। এমন সময় মুখে লেগে থাকবে এমন রেসিপি ১৫ মিনিটে করতে পারবেন পো, তার হদিশ রয়েছে আমাদের কাছে। আসুন দেখে নেওয়া যাক সেইসব রেসিপিগুলি কী কী।

কার্ড রাইস: গরমের পক্ষে এই রান্না েকদম পারফেক্ট। দক্ষিণী কাবার হলেও, এখন ভারতের সর্বত্র পাওয়া যায়। বাঙালিদের খাবারের তালিকাতেও ঢুকে গিয়ে গিয়েছে এই পদ। খিদের পেটে কার্ড রাইস খুব ভাল। চটপট তৈরির জন্য এই পদের জুড়ি নেই। টক দই ভালো করে ফেটিয়ে নিন। তাতে পরিমানমতো ভাত দিন। আলাদা একটি পাত্রে অল্প তেল দিন। তাতে সরষে, শুকনো লঙ্কা, কারি পাতা, মেথি ফোড়ন দিন। অল্প নাড়াচাড়া করে কার্ড রাইসের সঙ্গে মিশিয়ে নিন।
১২. এড ম্যাগি: খিদের জ্বালায় চটপট খাবার বানানোর জন্য প্রথমেই মাথায় আসে ম্যাগির কথা। ৫ মিনিটেই পেট ভরপুর! তবে একটু চটপটা বানাতে ১৫ মিনিট সময় দিন। কড়াইশুটি, বিনস, গাজর, টমেটো, পেঁয়াজ আর যদি আপনার পছন্দের সববজি থাকে. তা কুচি কুচি করে কেটে আলাদা করে কেটে নিন। নুডলস সেদ্ধ করে রান্না করে নিন। গরম ম্যাগির উপর দুটি ডিম ফাটিয়ে দিন। পোচ বা ভাজা করে খাওয়া যেতে পারে।

ছেলা: ছেলার জন্য লাগবে বেসন, ময়দা, পেঁয়াজ কুচনো, রসুন বাটা, নুন, চিনি, ধনেপাতা, কাঁচা লঙ্কা কুচনো, লাল লঙ্কা গুঁড়ো। সবকটি মিশিয়ে জল দিয়ে একটা ব্যাটার তৈরি করুন। তেল গরম করুন। ধোসা করার মতো করে তেলে ভেজে গরম গরম পরিবেশ করুন।

আলু-মটর স্যান্ডউইচ: ভাবছেন পর পর এত স্যান্ডউইচ কেন? ব্রেকফাস্টে, ব্রাঞ্চে, লাঞ্চে, স্ন্যাকস বা ডিনার...সব সময়ই এই খাবারটি মানিয়ে যায়। এছাড়া তাড়াহুড়োর মধ্যে কিছু বানাতে গেলে স্যান্ডউইচের মতো ভাল কিছু হয় না। ক্রিসপি স্যান্ডউইচ, চিকেন স্যান্ডউইচ, বাটার স্যান্ডউইচ- বাড়িতেই বানিয়ে নেওয়া যায়। হাতের কাছে কিছু না থাকলে, প্রথমে আলু সেদ্ধ করতে দিন। সেদ্ধ হয়ে গেলে, একসঙ্গে আলুগুলিকে স্যামসড করে নিনপিলিংয়ের জন্য কড়াইশুটি দিতে পারেন। ব্রেডগুলিকে টোস্ট করে নিন। দুটি পাউরুটির ভিতরে আলু-কড়াইশুটির দিন। এতে চিজ বা সস দিতে পারেন। সেটার আপনার একেবারেই নিজস্ব ব্যাপার। তবে গ্যারান্টি, এর মতো সুস্বাদু কিছু হয় না।

NewsDesk - 1

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news